Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ August ২০১৫

''ক্যাম্পাস ট্যুরিজম" শীর্ষক একটি সমঝোতা স্মারক বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মধ্যে স্বাক্ষরিত হয়েছে।


প্রকাশন তারিখ : 2015-04-15

 

গত ১৩ এপ্রিল ২০১৪ তারিখে একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ‍‍‍‍‍''ক্যাম্পাস ট্যুরিজম" শীর্ষক একটি সমঝোতা স্মারক বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মধ্যে স্বাক্ষরিত হয়। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের সম্মানিত চেয়ারম্যান জনাব অপরূপ চৌধুরী পিএইচ.ডি এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড. মজিবউদ্দিন আহমেদ। বিজনেস স্টাডিজ ফ্যাকালটির সম্মানিত ডীন, প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানটি সংশ্লিষ্ট বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। বাংলাদেশে পর্যটন শিল্পে একটি নতুন ধারার সৃষ্টি ক্যাম্পাস ট্যুরিজম এর আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা বাংলাদেশে আগত বিদেশী পর্যটকদের নিয়ে ভ্রমণ পরিচালনা করবে। প্রাথমিক পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস পাশ্ববর্তী পর্যটন আকর্ষণ তিন নেতার মাজার, কার্জন হল, কেন্দ্রীয় শহীদ মিনার, জাতিয় জাদুঘর, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান এ ভ্রমণসূচীতে অর্ন্তভূক্ত থাকবে। পরবর্তীতে এর ব্যপ্তি আরও সুপরিসর করে অন্যান্য পর্যটন আকর্ষণকে সম্পৃক্ত করার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ পর্যটন করপোরেশন এক্ষেত্রে বিভাগীয় শিক্ষার্থীদের বিদেশীদের নিয়ে ভ্রমণ পরিচালনাকে সহজসাধ্য ও পর্যটকদের বিষয়টি আনন্দদায়ক করার জন্য প্রয়োজনীয় পেশাগত সহায়তা প্রদান করবে। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান জনাব অপরূপ চৌধুরী,পিএইচ.ডি শিক্ষার্থীদের সম্পৃক্ত করে ক্যাম্পাস ট্যুরিজম উন্নয়ন তাদের জন্য অত্যন্ত উৎসাহব্যঞ্জক হবে আশা প্রকাশ করে বলেন, ক্যাম্পাস ট্যুর পরিচালনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাসঙ্গিক বিভাগের সম্পৃক্ততা তাদের আত্মবিশ্বাস, জ্ঞান ও অভিজ্ঞতাকে বর্ধিত করবে যা পরবর্তীতে বড়মাত্রায় দেশের পর্যটন শিল্পের উন্নয়নের গতিধারাকে বেগবান করবে এবং পর্যটন শিল্প তাদের দৃপ্ত পদযাত্রায় দ্রুত এগিয়ে যাবে। এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড. মজিবউদ্দিন আহমেদ বাংলাদেশ পর্যটন করপোরেশন এর সাথে তাদের বিভাগের সম্পর্ককে আরও সুদৃঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, পর্যটন শিল্পের পথিকৃত সংস্থা হিসেবে সুপরিচিত ও জনপ্রিয় সংস্থা বাংলাদেশ পর্যটন করপোরেশনের সহায়তায় বিভাগীয় শিক্ষার্থীরা ক্যাম্পাস ট্যুরিজম-এ নিজেদেরকে সম্পৃক্ত করতে পারবে বলে অত্যন্ত উৎসাহবোধ করছে এবং এর মাধ্যমে সংস্থার তরফ থেকে আহরিত পেশাগত জ্ঞানকে কাজে লাগিয়ে সুদক্ষভাবে ভ্রমণ পরিচালনা করে বিদেশী পর্যটকদের আনন্দময় অভিজ্ঞতা প্রদান করতে পারবে বলে তিনি দৃঢ়মত পোষণ করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানটিতে সংশ্লিষ্ট বিভাগের জেষ্ঠ্য অধ্যাপক ও প্রভাষকসহ বাংলাদেশ পর্যটন করপোরেশনের মহা-ব্যবস্থাপক (বাণিজ্যিক) জনাব মোঃ ফয়সাল শাহ এবং ভ্রমণ বিভাগের ব্যবস্থাপক উপস্থিত ছিলেন।


COVID19 Movement Pass Online Police Clearance BD Police Help line Expatriate Cell Opinion or Complaint NIS Bangladesh Police Hot Line Number Right to Information PIMS Police Cyber Support for Women BPWN Annual Training Workshop Achievement & Success PHQ Invitation Card
Press Release Recruitment Information Procurement / Tender Notice Legal Instrument Innovation Corner Detective Magazine Bangladesh Football Club Diabetes-Covid19 Exam Results Accident Info Important Forms

Apps

icon icon icon icon icon icon